Blogging

এসএসসির ফল বিপর্যয়ে বিদ্যালয়ে এলাকাবাসীর তালা

বেলাবতে এসএসসি পরীক্ষায় ফল বিপর্যয়ে উপজেলার সল্লাবাদ ইউনিয়নের সররাবাদ ধনু মাস্টার উচ্চ বিদ্যালয়ে তালা লাগিয়েছেন উত্তেজিত এলাকাবাসী। এ সময় এলাকাবাসী প্রধান শিক্ষক আবু হানিফসহ বিদ্যালয়ের অন্য শিক্ষকদের অবরুদ্ধ করে রাখেন কিছু সময়। পরে তারা প্রধান শিক্ষক আবু হানিফকে বিদ্যালয় থেকে চলে যাওয়ার জন্য বলেন। রোববার এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, সররাবাদ ধনু মাস্টার উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১১২ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৭৫ জন পরীক্ষার্থী অকৃতকার্য হয়। যার মধ্যে শুধু মানবিক বিভাগেরই রয়েছে ৭৩ জন। এমন হতাশাজনক ফলাফলে এলাকাবাসী প্রধান শিক্ষক আবু হানিফকে দোষারোপ করেন।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, আবু হানিফ দীর্ঘ দুই যুগ ধরে বিদ্যালয়টির প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। এই দীর্ঘসময়ে তিনি বিদ্যালয়ে সৃষ্টি করেন একক আধিপত্য। তার এ আধিপত্যের প্রভাব পড়ে পাঠদানে। যার কারণে এত বেশি শিক্ষার্থী পরীক্ষায় অকৃতকার্য হয়েছে।

সররাবাদ ধনু মাস্টার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হানিফের মোবাইলে একাধিকবার ফোন দিয়ে সাংবাদিক পরিচয় দেওয়ার পরই উনি মোবাইল বন্ধ করে দেন। বিদ্যালয়ের অন্য শিক্ষকদেরও মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য শফিকুল ইসলাম শফু বলেন, স্কুলের প্রধান শিক্ষক তার মনগড়া মতো স্কুল পরিচালনা করেন। স্কুলের রেজাল্ট খারাপ হবার জন্য তিনিই দায়ী। এই প্রধান শিক্ষকের অপসারণ চাই।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি ফিরোজা হক বলেন, শিক্ষকদের অবহেলার কারণেই এমনটা হয়েছে। আমি আগামীকাল বিদ্যালয়ে যাব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শেখ মতিউর রহমান বলেন, শিক্ষার্থীরা অতিরিক্ত মোবাইলে আসক্তি ও পড়ার টেবিলে না বসায় রেজাল্ট খারাপ করেছে। তবে কিছু কিছু বিদ্যালয়ে শিক্ষক ও ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের কারণও দায়ী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button