IslamicWorld

কারবালায় আগুন, আশুরা পালনকালে নিহত ৪

ইরাকের মাজার নগরী কারবালায় আশুরা পালনকালে আগুন লেগে চারজনের মৃত্যু হয়েছে। শুক্রবার ইমাম হুসাইনের সমাধির কাছে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির জরুরি পরিষেবা সংস্থার বরাতে বার্তা সংস্থা এএফপি জানায়, পবিত্র আশুরা পালন উপলক্ষে হাজার হাজার শিয়া ভক্ত জড়ো হওয়ার সময় সেখানে এই আগুন ছড়িয়ে পড়লে তারা প্রাণ হারায়। ইমাম হুসাইনের কবরের কাছে একটি সরু গলিতে আগুন ছড়িয়ে পড়ে।

জরুরি পরিষেবা সংস্থার এক বিবৃতিতে বলা হয়, ‘প্রাথমিক প্রতিবেদন থেকে জানা যায় যে শিয়া তীর্থযাত্রীদের জন্য স্থাপিত একটি বিশ্রাম তাঁবুর রান্নাঘরের গ্যাসের বোতল থেকে আগুনের সূত্রপাত হলে তা পাশের একটি বাজারে ছড়িয়ে পড়ে। পরে এ আগুন ইমাম হুসাইনের সমাধির কাছে একটি সরু গলিতেও ছড়িয়ে পড়ে। শিয়া ক্যালেন্ডারের তারিখ অনুযায়ী স্থানটি শিয়া ভক্তদের কাছে স্মৃতির কেন্দ্রবিন্দু।

বিবৃতিতে আরো বলা হয়, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে তীর্থযাত্রীদের ভিড়ের মধ্য দিয়ে ফায়ার ট্রাকগুলোর চলাচলে অসুবিধা সত্ত্বেও রেকর্ড সময়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

পবিত্র আশুরা কারবালার ময়দানে সপ্তম শতাব্দীর যুদ্ধে ইসলাম ধর্মের সর্বশেষ নবী হজরত মোহাম্মাদের নাতি ইমাম হুসাইনের শাহাদাতবরণের স্মৃতিকথা স্মরণ করিয়ে দেয়

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button