BangladeshHealth

ডেঙ্গু প্রতিরোধে শনিবার থেকে বিশেষ চিরুনি অভিযান: মেয়র তাপস

ডেঙ্গু নিয়ন্ত্রণে আগামী শনিবার থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় বিশেষ চিরুনি অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, যে ওয়ার্ডে সাত দিনে ১০ জনের বেশি রোগী পাওয়া যাবে, সেই স্থানে এই অভিযান পরিচালনা করা হবে।

মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাবলিক লাইব্রেরি সংলগ্ন এলাকায় বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিয়ন্ত্রণ কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তাপস। এ সময় তিনি ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের সচেতনতার হওয়ার আহ্বান জানান।

মেয়র বলেন, যেসব ওয়ার্ডে দশজনের বেশি ডেঙ্গু রোগী পাওয়া যাবে সেসব ওয়ার্ডে দায়িত্বশীল নেতা এবং সাধারণ জনগণের সচেতনতা ও সহযোগিতা বাড়াতে হবে।

তিনি বলেন, রোগীর সংখ্যা এখন আমরা নিয়ন্ত্রণে আনতে পেরেছি। আমরা অত্যন্ত দুরূহ এই কাজটি করে চলেছি, আর এতে আপনাদের সকলের সহযোগিতা প্রত্যাশা করি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থীসহ সচেতন মহলের সবাই, যারা কর্মকর্তা-কর্মচারী আছেন তাদেরও আহ্বান জানাবো- এই যে বৃষ্টি হলো, যেন কোথাও পানি জমে না থাকে।

আপনারা যখন যেখানে থাকবেন, আশেপাশে যেখানে পানির উৎস দেখবেন, সেগুলো দয়া করে নজর রাখবেন, যেন পানি জমে লার্ভা জন্মাতে না পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button