BangladeshBusiness

৬ কোটি ৮১ লাখ টাকা মুনাফা দেবে ‘আমরা নেটওয়ার্কস’

শেয়ারহোল্ডারদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ‘আমরা নেটওয়ার্কস লিমিটেড’। জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

সোমবার (২১ আগস্ট) কোম্পানির ১৩৬তম পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানির তথ্য মতে, ২০২২-২০২৩ সমাপ্ত বছরের কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৩ টাকা ৬৪ পয়সা। সেখান থেকে ১ টাকা ১০ পয়সা বা ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। তাতে কোম্পানির ৬ কোটি ১৯ লাখ ৮৬ হাজার ৬০৮টি শেয়ারের বিপরীতে শেয়ারহোল্ডাররা মোট ৬ কোটি ৮১ লাখ ৮৫ হাজার ২৬৮ টাকা লভ্যাংশ পাবেন। বাকি টাকা কোম্পানির রিজার্ভে জমা দেওয়া হবে।

এর আগের বছর ২০২২ সালে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ৫ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৪ অক্টোবর। ওইদিন সকাল ১০টায় কোম্পানিতে এজিএম অনুষ্ঠিত হবে। তার জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ সেপ্টেম্বর।

বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ১১ পয়সা। এর আগের বছর ছিল ৩৪ টাকা ৪৯ পয়সা। যা আগের বছর থেকে বেড়েছে। রোববার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৬৪ টাকা ২০ পয়সা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button