BloggingNationalPolitical

বাবার লাশ মর্গে রেখে পরীক্ষার হলে যাওয়া সেই মেয়ে জিপিএ-৫ পেয়েছে

সকালে লাশ মর্গে দেখে বাবার জামা গায়ে জড়িয়ে এসএসসি পরীক্ষা দিয়ে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে নিহত শফিকুল ইসলাম পনুর এক মাত্র মেয়ে সানজিদা ইসলাম রিয়া। মেয়ের রেজাল্টে খুশি মা মারজিয়া আকতার ছবি ও ভাই হৃদয়। রিয়া বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের পিকে মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষা দেয়। শুক্রবার তার ফলাফল প্রকাশিত হয়েছে।

জানা যায়, গত ২ মে রাতে বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি মেম্বর পাকুরগাছিয়া গ্রামের শফিকুল ইসলাম পনুকে আকাইদ হোসেন ঠান্ডা ও মোতাহার বাহিনী ঘর থেকে টেনে বের করে কুপিয়ে পিটিয়ে নির্মমভাবে হত্যা করে। পনু যখন তার মেয়ে রিয়াকে নিয়ে রাত সাড়ে ৮টার দিকে ভাত খাওয়ার জন্য প্রস্তুতি নেন ঠিক সেই সময় ঠান্ডা ও মোতাহার বাহিনী পূর্বশত্রুতার জের ধরে তাকে ঘর থেকে টেনে হেঁচরে বের করে কুপিয়ে ক্ষত-বিক্ষত করে। ওই রাতেই পনু মারা যান। পরের দিন ৩ মে সকালে পনুর মেয়ে রিয়ার ইংরেজী দ্বিতীয় পত্র পরীক্ষা ছিল। বাবার লাশ বরগুনা মর্গে এক নজর দেখে রিয়া বাবার একটি জামা গায়ে জড়িয়ে আয়লা এসএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দেয়।
রিয়ার মা মারজিয়া আকতার ছবি শনিবার যুগান্তরকে বলেন, আমার ছেলে হৃদয় ও মেয়ের সামনে আমার স্বামী পনুকে ঠান্ডা ও মোতাহার বাহিনী কুপিয়ে ও পিটিয়ে নির্মমভাবে হত্যা করে। আমার স্বামী মেয়েকে নিয়ে রাতে ভাত খাওয়ার প্রস্তুতি নেয়। এ সময় সন্ত্রাসীরা হামলা চালায়। আমার মেয়ে রাতে ও সকালে ভাত না খেয়ে বাবার লাশ মর্গে এক নজর দেখে পরীক্ষার হলে যায়। পরীক্ষার হলে বাবার একটি জামা গায়ে জড়িয়ে বার বার কান্নায় ভেঙে পড়ে রিয়া। আমার সেই মেয়ে জিপিএ-৫ পেয়েছে।

তিনি আরও বলেন, আমার স্বামীর ইচ্ছা ছিল মেয়েকে ডাক্তার বানাবে। জানি না আমার স্বামীর ইচ্ছাপূরণ করতে পারব কিনা। আমি অর্থ কষ্টে আছি। আমার অর্থনৈতিক অবস্থা ভালো নয়। আমি কীভাবে মেয়েকে পড়াশোনা করাব। আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাব। আমি যেন আমার ছেলে হৃদয় ও মেয়ে রিয়াকে পড়াশোনা করানোর মতো আর্থিক সহায়তা পাই।

রিয়া বলে, আমি বাবার স্বপ্নপূরণ করতে চাই। এ জন্য ভালো প্রতিষ্ঠানে পড়াশোনা করা প্রয়োজন। আমার মা খুবই অসহায়। আমার মা কি করে আমাকে পড়াশোনা করাবেন? আমার মায়ের আয়ের কোনো উৎস নেই। প্রধানমন্ত্রী মানবতার মা। তিনি আমাকে সহায়তা করলে পড়াশোনা করে বাবার স্বপ্নপূরণ করতে পারব। একই সঙ্গে বাবার হত্যাকারীরদের আমি বিচার চাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button